1. admin@kishoreganjfiles.com : admin :
করিমগঞ্জে অবৈধ কারখানায় মোবাইল কোর্টের অভিযানে জরিমানা – কিশোরগঞ্জ ফাইলস
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বেপরোয়া অটোরিকশা চাপায় শিশুর মৃত্যু পাকুন্দিয়ায় বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষর জাল করে এমপিও আবেদন কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার

করিমগঞ্জে অবৈধ কারখানায় মোবাইল কোর্টের অভিযানে জরিমানা

  • আপডেট সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ১৪০৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের করিমগঞ্জে পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে অবৈধভাবে ব্যাটারি ভাঙ্গা ও পুড়ানোর কারখানাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে অবৈধ এই কারখানাকে সিলগালা করে দেয়া হয়। করিমগঞ্জ উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম সাথী এর নেতৃত্বে রোববার বিকালে মোবাইল কোর্টের অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

জানা যায়, করিমগঞ্জের গুণধর ইউনিয়নের মদন গ্রামে আবু মুসার পুরাতন ব্যাটারি ভাঙা ও পোড়ানোর কারখানায় গোপন সংবাদের ভিত্তিতে বিকালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। পুরাতন ব্যাটারি ভাঙ্গা ও পুড়ানোর কারণে বাতাসে ক্ষতিকারক সীসা ও অন্যান্য ক্ষতিকর বস্ত মিশ্রিত হয়। যা মানবদেহের জন্য অত্যান্ত ক্ষতিকর। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬ক লংঘনের দায়ে প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারীর বিরুদ্ধে ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়েছে। সেই সাথে অবৈধভাবে পরিচালিত প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক নয়ন কুমার রায়। এসময় আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ। এছাড়াও আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর একটি চৌকস দল অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ মুঠোফোনে ‘কিশোরগঞ্জ ফাইলস’ কে জানান, পুরাতন ব্যাটারি ভাঙ্গা ও পুড়ানোর কারণে বিষাক্ত সীসা ও অন্যান্য ক্ষতিকর বস্ত মিশ্রিত হয় বাতাসে। যা মানবদেহের জন্য অত্যান্ত ক্ষতিকর এবং কি মরণব্যাধি ক্যান্সারের মতো রোগ সৃষ্টি হতে পারে মানুষের শরীরে। এতে পরিবেশ আইন লঙ্ঘনের দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরিবেশ সংরক্ষণে ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD