1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জে নিজ সন্তানকে নৃশংসভাবে হত্যার দায়ে পাষন্ড মায়ের ফাঁসি – কিশোরগঞ্জ ফাইলস
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
স্বাক্ষর জালিয়াতির মামলায় উপজেলা চেয়ারম্যানের দুই বছরের কারাদণ্ড কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার নিকলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

কিশোরগঞ্জে নিজ সন্তানকে নৃশংসভাবে হত্যার দায়ে পাষন্ড মায়ের ফাঁসি

  • আপডেট সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ২৭৪৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের বহুল আলোচিত নিজ সন্তানকে নৃশংসভাবে হত্যার দায়ে আসমা আক্তার (৩৬) নামের পাষন্ড এক মায়ের মৃত্যুদন্ডের রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। রোববার (৩০ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জের নারী ও নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আছমা আক্তার (৩৬) কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের পূর্বচরপাড়া এলাকার মো. সুরুজ মিয়ার মেয়ে।

আলোচিত এই মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ফাঁসির দণ্ডপ্রাপ্ত আছমা আক্তার ২০০৮ সালে নাটোর জেলার আশরাফ উদ্দিন কে নিজ পছন্দ মতো বিয়ে করেন। ২০১০ সালে তাদের সংসারে শিউলী আক্তার মায়া নামে একটি কন্যা সন্তানের জন্ম হয়। এরপর ২০১৩ সালে আছমা আক্তারের স্বামী আশরাফ উদ্দিন ঢাকা মহানগরীর মহাখালী এলাকায় সড়ক দূর্ঘটনায় মারা যায়। পরে আছমা আক্তার তার মেয়ে শিউলী আক্তার মায়াকে নিয়ে বাবার বাড়িতে চলে আসেন। ২০১৭ সালে পুনরায় আছমা আক্তার গাজীপুর জেলার জয়দেবপুর এলাকার আব্দুল কাদের নামের একজন কে বিয়ে করেন। নিহত শিউলি আক্তার মায়া স্থানীয় একটি কিন্ডারগার্টেনে ৩য় শ্রেণিতে লেখাপড়া করতেন। দ্বিতীয় সংসারে বিভিন্ন বিষয় নিয়া ঝগড়া ঝাটি হত। এ কারণে ২ বছর আব্দুল কাদের শ্বশুর বাড়িতে আসেনি। তবে আছমা আক্তার তার মেয়েকে নিয়া স্বামীর বাড়িতে আসা যাওয়া করত। হঠাৎ একদিন আছমা আক্তার স্বামীর বাড়ি থেকে এসে পরিবারের সদস্যদের সাথে কথাবার্তা বন্ধ করে দেন। ২০২০ সালের ১৫ ফেব্রুয়ারি তার ভাইয়ের শ্বাশুড়ী তাদের বাড়িতে আসলে ঘরে ঢুকতে বাধা দেন আছমা। এ নিয়েও পরিবারের সদস্যদের সাথে মনোমালিন্য হয়। পরদিন সকালে তার ১০ বছর বয়সী শিউলী আক্তার মায়াকে স্কুল থেকে ডেকে এনে জোরপূর্বক ইদুঁর মারার একটি ট্যাবলেট খাওয়ান। এসময় তার মা মনোয়ারা বেগম বাঁধা দিলে তাকে ধাক্কা দিয়ে নিজ সন্তান শিউলি আক্তার মায়ার গলায় এয়ারফোনের তার পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় এদিন রাতেই নিহত শিউলীর নানা সুরুজ মিয়া বাদী হয়ে মেয়ে আছমাকে একমাত্র আসামি করে কিশোরগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা করেন। ২০২০ সালের ৩১ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিজানুর রহমান তদন্ত শেষে আছমাকে একমাত্র আসামি হিসেবে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালতের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে রোববার দুপুরে আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর পিপি আইনজীবী এম এ আফজাল এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন সাইফুল ইসলাম পলাশ।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD