1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি'র নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা – কিশোরগঞ্জ ফাইলস
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম :
স্বাক্ষর জালিয়াতির মামলায় উপজেলা চেয়ারম্যানের দুই বছরের কারাদণ্ড কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার নিকলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি’র নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১৫৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

মেয়াদোত্তীর্ণ অবৈধ কমিটির অগঠনতান্ত্রিক নির্বাচন আয়োজন করা থেকে বিরত থাকতে আদালতের নিষেধাজ্ঞা অবহিতকরন করতে সংবাদ সম্মেলন করেছে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ মালিকরা। বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে জেলা শহরের স্টেশন রোডের হোটেল শেরাটনের মিলনায়তনে এ সংবাদ সম্মেলন আয়োজন করেন তাঁরা।

সংবাদ সম্মেলনে মালিক সমিতি’র সদস্য আনোয়ার হোসেন আনারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি শাহজাহান লস্কর। তিনি বলেন, গত ৯ই মার্চ কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির মেয়াদোত্তীর্ণ কমিটির সদস্য সচিব আলমগীর মুরাদ রেজা আগামী ১৯শে মার্চ সাধারণ সভা আহ্বান করেন। এ সভা আহবান করার একমাত্র উদ্দেশ্য ছিল কন্ঠ ভোটে শুধু সভাপতি – সাধারণ সম্পাদক নির্বাচন করা। তাই এ সাধারণ সভা আহবানকে চ্যালেঞ্জ করে মালিক সমিতি’র সদস্য আনোয়ার হোসেন আনার বাদী হয়ে কিশোরগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। যার মোকদ্দমা নং- ১৫২/২০২৩।

শাহজাহান লস্কর বলেন, মামলায় কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক মো : হেলাল উদ্দিন মানিক ও সদস্য সচিব আলমগীর মুরাদ রেজাসহ ২১ জনের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করলে – বিজ্ঞ আদালত ১৪ই মার্চ “আপত্তি দাখিল ও শুনানী না হওয়া পর্যন্ত বিবাদীদেরকে নির্বাচন আয়োজন করা থেকে বিরত করা হলো ” মর্মে নিষেধাজ্ঞা দেন।

শাহজাহান লস্কর আরও বলেন, বৃহস্পতিবার (১৬ মার্চ) বিজ্ঞ আদালতের প্রেরিত নোটিশ দুপুর ২টায় মালিক সমিতির কার্যালয়ের সিল মোহর লাগিয়ে ২১ জনই গ্রহন করেন। ফলে পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত বর্তমান আহ্বায়ক কমিটি সমিতির কোন কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে সাধারণ সদস্য ক্যাপ্টেন সালাহ উদ্দিন আহমেদ সেলু বলেন, সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে নির্বাচন/ সাধারণ সভার মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করার শর্ত দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি শর্তযুক্তভাবে অস্হায়ী আহ্বায়ক কমিটি অনুমোদন করেছেন। ৯০ দিন মেয়াদী এই কমিটি ২০২২ সালের ১৮ অক্টোবর অনুমোদন হয়। যা ২০২৩ সালের ১৫ জানুয়ারী এই আহবায়ক কমিটি মেয়াদোত্তীর্ণ হয়। পরে আর মেয়াদ বৃদ্ধি হয় নাই।

সালাহ উদ্দিন আহমেদ সেলু বলেন, মেয়াদোত্তীর্ণ কমিটি বাংলাদেশ সড়ক ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির গঠনতন্ত্র না মেনে এক তরফাভাবে নিজেদের জিম্মায় সমিতি কুক্ষিগত করতে ৩১ সদস্যের মধ্যে মাত্র ২টি পদে কন্ঠভোটে নির্বাচন করার পায়তারা করছিল। তাছাড়া সাধারণ সভা অতঃপর নির্বাচনে অংশগ্রহন যেন না করতে পারে সে কারনে সাধারণ মালিকদের একটি বৃহৎ অংশকে বাদ রাখা হয়। তাদেরকে কোন বিষয়েই এখন পর্যন্ত অবহিত করা হয় নাই। এমতাবস্হায়, আমাদের দাবী স্বচ্ছ ভোটার তালিকা, নিরপেক্ষ সুষ্ঠ নির্বাচন করার লক্ষ্যে তত্ত্বাবধায়ক কমিটি ও গোপন ব্যালটে অবাধ নির্বাচন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাবেক কার্যকরী সভাপতি এটিএম মোস্তাফা, সাবেক আহবায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন, সাবেক সদস্য সচিব শেখ ফরিদ আহমেদ, সাধারণ সদস্য ক্যাপ্টেন সালাহ উদ্দিন আহমেদ সেলু, সাবেক সহ-সভাপতি আব্দুল গণি খান, সাধারণ সদস্য মোঃ খালেক ভূইয়া, সাধারণ সদস্য মামলার বাদী আনোয়ার হোসেন আনার, বাস মালিক শাহজাহান প্রমুখ।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD