1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জে যৌতুকের টাকার জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড – কিশোরগঞ্জ ফাইলস
বুধবার, ২২ মার্চ ২০২৩, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম :
পাকুন্দিয়ায় মাথা গোঁজার ঠাঁই পেলেন আরো ২২টি ভূমিহীন পরিবার করিমগঞ্জে দুই জিলাপি কারখানাকে মোবাইল কোর্টের অভিযানে জরিমানা নিকলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ভূমিহীন-গৃহহীন আরো ৬ পরিবার পাকুন্দিয়ায় অপহরণকারীদের হাত থেকে কৌশলে বাঁচল স্কুলছাত্র হোসেনপুরে অটোরিকশা চাপায় শিশুর মৃত্যু পাকুন্দিয়ায় চারটি চোরাই মোটরসাইকেল সহ চোর আটক কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি’র নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা কিশোরগঞ্জে জেলা ফারিয়া’র উদ্যোগে বার্ষিক বনভোজন কিশোরগঞ্জে যৌতুকের টাকার জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড করিমগঞ্জে বজ্রপাতে ব্যবসায়ীর মৃত্যু

কিশোরগঞ্জে যৌতুকের টাকার জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১০৮৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী কে হত্যার দায়ে স্বামী চাঁন মিয়াকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। সেই সাথে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামি চাঁন মিয়ার উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই মামলার অপর আসামি মুসা মিয়ার অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের রঘুনন্দনপুর গ্রামের জোসনা বেগমের দ্বিতীয় বিবাহ হয় একই এলাকার চাঁন মিয়ার সঙ্গে। প্রায় আট বছরের দাম্পত্য জীবনে স্বামী চাঁন মিয়া প্রায়ই যৌতুকের জন্য স্ত্রী জোসনা বেগমকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। একপর্যায়ে স্বামী চাঁন মিয়া স্ত্রী জোসনা বেগমকে জমি বিক্রি করে টাকা দেওয়ার জন্য চাপ দেন। কিন্তু স্ত্রী জোসনা বেগম রাজী না হওয়ায় নির্যাতন চরমে পৌঁছে।

এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ২১ মে জোসনা বেগম ও তার বড় বোন আনোয়ারা বেগম তাদের এক আত্মীয় বাড়ীতে যাওয়ার পথে বৌলাই ইউনিয়নের নাকভাঙ্গা এলাকায় তাদের উপর হামলা চালান চাঁন মিয়া। তার উপর্যুপরি ছুরির আঘাতে জোসনা বেগম ঘটনাস্থলেই মারা যান এবং তার বড় বোন আনোয়ারা বেগম গুরুতর আহত হয়।

এ ঘটনার পরদিন নিহতের ছোট ভাই আলাল মিয়া বাদী হয়ে দুজনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০২০ সালের ৩০ নভেম্বর এসআই মিজানুর রহমান এ মামলায় চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে আইনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে গতকাল বৃহস্পতিবার দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলাটি পরিচালনার দায়িত্বে ছিলেন রাষ্ট্রপক্ষে ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি অ্যাডভোকেট এম এ আফজাল এবং আসামি পক্ষে অ্যাডভোকেট এম আবদুর রউফ।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD