1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জে শব্দ দূষণ নিয়ন্ত্রণে অভিযান, ৪ যানবাহনকে জরিমানা – কিশোরগঞ্জ ফাইলস
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
হোসেনপুরে আগুনে পুড়ল কাষ্টমারদের ৭ মোটরসাইকেলসহ পুরো ওয়ার্কশপ কিশোরগঞ্জে বাস চাপায় মোটরসাইকেল আরোহী মামা ভাগ্নে নিহত বেপরোয়া অটোরিকশা চাপায় শিশুর মৃত্যু পাকুন্দিয়ায় বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষর জাল করে এমপিও আবেদন কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার

কিশোরগঞ্জে শব্দ দূষণ নিয়ন্ত্রণে অভিযান, ৪ যানবাহনকে জরিমানা

  • আপডেট সময় : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৯১০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জে পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে শব্দ দূষণের দায়ে ৪টি যানবাহন কে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের কাটাবাড়িয়া এলাকায় কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে এই জরিমানা আদায় করা হয়। এতে নেতৃত্ব দেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাবের আহমেদ।

জানা যায়, সোমবার দুপুরে ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারত্বমূলক প্রকল্প’ এর আওতায় কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে ৪টি যানবাহন কে শব্দ দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর বিধিমালা লংঘনের দায়ে মোট ৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউশন হিসেবে দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায়। এছাড়াও জেলা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন। এ সময় শব্দ দূষণ রোধকল্পে জন সাধারণের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ মুঠোফোনে ‘কিশোরগঞ্জ ফাইলস’কে জানান, মোবাইল কোর্টের অভিযানে শব্দ দূষণের দায়ে ৪টি যানবাহন কে জরিমানা করা হয়েছে। তবে জরিমানা করা আমাদের মূল লক্ষ্য নয়, গণ সচেতনতা বৃদ্ধি করাই আমাদের মূল লক্ষ্য। শব্দ দূষণ নিয়ন্ত্রণে এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD