1. admin@kishoreganjfiles.com : admin :
পাকুন্দিয়ায় অবৈধ দুই ইটভাটাকে লাখ টাকা জরিমানা – কিশোরগঞ্জ ফাইলস
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার নিকলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন ৭২ ঘন্টা অবরোধের মধ্যেও বুধবার কিশোরগঞ্জে অর্ধবেলা হরতাল

পাকুন্দিয়ায় অবৈধ দুই ইটভাটাকে লাখ টাকা জরিমানা

  • আপডেট সময় : রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
  • ৩৫৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে ২টি অবৈধ ইটভাটা কে ১ লাখ টাকা জরিমানা করেছে কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর। রোববার (২৯ জানুয়ারি) উপজেলার মাইজহাটী আদর্শপাড়া এলাকায় অবস্থিত মেসার্স আশরাফ উদ্দিন ব্রিকস (এ ইউ বি) এবং মেসার্স সোনালী ব্রিকস নামক দুটি অবৈধ ইটভাটাকে এই জরিমানা করা হয়। মোবাইল কোর্টে নেতৃত্ব দেন পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায়। এছাড়াও জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ উপস্থিত ছিলেন।

অভিযান সূত্রে জানা যায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে এই দুটি প্রতিষ্ঠান তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল। জেলা পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে পরিবেশগত ছাড়পত্র না থাকার দায়ে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ব্যত্যয় ঘটিয়ে অর্থাৎ পরিবেশগত ছাড়পত্র ব্যতিত শিক্ষা প্রতিষ্ঠানের সন্নিকটে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অপরাধে উপজেলার মাইজহাটী আদৰ্শপাড়া গ্রামে অবস্থিত মেসার্স আশরাফ উদ্দিন ব্রিকস (এ ইউ বি ) নামক ইটভাটা কে ৫০ হাজার টাকা এবং মেসার্স সোনালী ব্রিকস কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দুটি প্রতিষ্ঠান কে মোট ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও দুটি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়ার মৌখিক নির্দেশ প্রদান করা হয়।

কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ জানান, দুটি ইটভাটাকে পরিবেশগত ছাড়পত্র না থাকার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বায়ুদূষণ নিয়ন্ত্রণে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD