1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জে অবৈধ ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা – কিশোরগঞ্জ ফাইলস
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
হোসেনপুরে আগুনে পুড়ল কাষ্টমারদের ৭ মোটরসাইকেলসহ পুরো ওয়ার্কশপ কিশোরগঞ্জে বাস চাপায় মোটরসাইকেল আরোহী মামা ভাগ্নে নিহত বেপরোয়া অটোরিকশা চাপায় শিশুর মৃত্যু পাকুন্দিয়ায় বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষর জাল করে এমপিও আবেদন কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার

কিশোরগঞ্জে অবৈধ ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা

  • আপডেট সময় : বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
  • ২১৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জে পরিবেশগত ছাড়পত্র না থাকার দায়ে একটি ইটভাটা কে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে বুধবার (২৫ জানুয়ারি) কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি এলাকায় অবস্থিত মেসার্স শামীম কনস্ট্রাকশন (এম এম এস) নামক একটি ইটভাটা কে এই জরিমানা করা হয়। মোবাইল কোর্টে নেতৃত্ব দেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাবলু সূত্রধর এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ।

জানা যায়, মেসার্স শামীম কনস্ট্রাকশন (এম এম এস) নামক ইটভাটা প্রতিষ্ঠানটিতে পরিবেশগত ছাড়পত্র ছিল না। মোবাইল কোর্টের অভিযানে পরিবেশগত ছাড়পত্র না থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ব্যত্যয় ঘটিয়ে অর্থাৎ পরিবেশগত ছাড়পত্র ব্যতিত শিক্ষা প্রতিষ্ঠানের সন্নিকটে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অপরাধে এ অভিযান পরিচালনা করা হয়।

কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, বায়ুদূষণ নিয়ন্ত্রণে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD