1. admin@kishoreganjfiles.com : admin :
কিশোরগঞ্জে অবৈধ ইটভাটাকে লাখ টাকা জরিমানা – কিশোরগঞ্জ ফাইলস
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম :
স্বাক্ষর জালিয়াতির মামলায় উপজেলা চেয়ারম্যানের দুই বছরের কারাদণ্ড কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার নিকলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

কিশোরগঞ্জে অবৈধ ইটভাটাকে লাখ টাকা জরিমানা

  • আপডেট সময় : সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩
  • ২৫৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জে পরিবেশগত ছাড়পত্র না নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সন্নিকটে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় এক ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে। সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের সুলতানপুর গ্রামে অবস্থিত মেসার্স শিমুল ট্রেডার্স (এম এস টি) নামক ইটভাটা কে এই জরিমানা করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, মেসার্স শিমুল ট্রেডার্স (এম এস টি) নামক ইটভাটা প্রতিষ্ঠানটিতে পরিবেশ অধিদপ্তরের পরিবেশগত ছাড়পত্র ছিল না। ফলে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ব্যত্যয় ঘটিয়ে অর্থাৎ পরিবেশগত ছাড়পত্র ব্যতিত শিক্ষা প্রতিষ্ঠানের সন্নিকটে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অপরাধে এ অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টে নেতৃত্ব দেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাবলু সূত্রধর এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিদর্শক নয়ন কুমার রায়। এছাড়াও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট রুবাইয়াত তাহরীম সৌরভ ‘কিশোরগঞ্জ ফাইলস ডটকম’ কে জানান, বায়ুদূষণ নিয়ন্ত্রণে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD