1. admin@kishoreganjfiles.com : admin :
এবার ঐতিহাসিক পাগলা মসজিদের দান বাক্সে মিলল ৪ কোটি ১৮ লক্ষাধিক টাকা – কিশোরগঞ্জ ফাইলস
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম :
স্বাক্ষর জালিয়াতির মামলায় উপজেলা চেয়ারম্যানের দুই বছরের কারাদণ্ড কিশোরগঞ্জে দুই ছিনতাইকারী আটক, ছিনতাই হওয়া মালামাল উদ্ধার পুঁজিবাদী প্রেম ও ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে পাকুন্দিয়ায় বিক্ষোভ মিছিল মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৮৪ গ্ৰাম, চার প্রতিষ্ঠানকে জরিমানা কুলিয়ারচরে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ কুখ্যাত লিটন ডাকাত গ্রেফতার কটিয়াদীতে নবনির্বাচিত সংসদ সদস্য সোহরাব উদ্দিনের মতবিনিময় সভা কিশোরগঞ্জে ২১ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার অসুস্থ কর্মচারীকে দেখতে সৌদি মালিক হোসেনপুরে হোসেনপুরে বসতঘর থেকে দুই মেয়েসহ প্রবাসীর স্ত্রী’র মরদেহ উদ্ধার নিকলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন

এবার ঐতিহাসিক পাগলা মসজিদের দান বাক্সে মিলল ৪ কোটি ১৮ লক্ষাধিক টাকা

  • আপডেট সময় : শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩
  • ২৪০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, কিশোরগঞ্জ :

অতীতের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করলো কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সের দানকৃত টাকা। এবার ৩ মাস ৬ দিন মসজিদের ৮ টি দান বাক্স খুলে পাওয়া গেল ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা পাওয়া গেছে। এছাড়াও রয়েছে বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা সহ স্বর্ণালঙ্কার। প্রথম বারের মতো এবার হীরের গয়নাও পাওয়া গেছে বলে জানা যায়। শনিবার (৭ জানুয়ারি) দিনব্যাপী গণনার পর সন্ধ্যা সাড়ে ৭টায় দানের টাকার এই হিসাব পাওয়া যায়।

এর আগে গত বছরের ১ অক্টোবর সর্বশেষ পাগলা মসজিদের দান বাক্স খুলে পাওয়া গিয়েছিল খোলা ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পাওয়া গিয়েছিল। যেটা ছিল তখনকার সময়ে সবোর্চ্চ রেকর্ড।

শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের উপস্থিতিতে পাগলা মসজিদের ৮টি দান বাক্স খোলা হয়। পরে টাকা গুলো ২০ টি বস্তায় ভরে মসজিদের দুতলায় নিয়ে গণনার কাজ শুরু হয়। দিনব্যাপী গণনার জন্য মসজিদ মাদরাসার ছাত্র, রূপালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী এবং মসজিদ মাদরাসার কর্মকর্তা-কর্মচারীগণ অংশ নেন।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরীর তত্ত্বাবধানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুলতানা রাজিয়া, অহনা জিন্নাত, শেখ জাবের আহমেদ, মোছা. নাবিলা ফেরদৌস, মো. মাহমুদুল হাসান ও রওশন কবির, পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো. শওকত উদ্দীন ভূঞা, রূপালী ব্যংকের এজিএম মো. রফিকুল ইসলাম, পাগলা মসজিদ কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা প্রমুখ টাকা গণনার কাজ তদারকি করেন।

কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক স্থাপনার মধ্যে পাগলা মসজিদ অন্যতম একটি প্রতিষ্ঠান। শহরের পশ্চিমে হারুয়া এলাকায় নরসুন্দা নদীর তীরে মাত্র ১০ শতাংশ ভূমির ওপর এই মসজিদটি গড়ে উঠেছিল। সময়ের বিবর্তনে আজ এ মসজিদের পরিধির সাথে সাথে বেড়েছে এর খ্যাতি ও ঐতিহাসিক মূল্যও। মসজিদকে কেন্দ্র করে একটি অত্যাধুনিক ধর্মীয় কমপ্লেক্স এখানে প্রতিষ্ঠিত হয়েছে। সম্প্রসারিত হয়েছে মূল মসজিদ ভবন।

কথিত আছে, মনের বাসনা পূরণে খাস নিয়তে এই মসজিদে মানত করলে নাকি মনের বাসনা পূরণ হয়। এমন বিশ্বাস ধারণ করে দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ধর্মের নানান শ্রেণী পেশার মানুষজন দান করে থাকেন। শুধু টাকা পয়সায় নয় এখানে গরু ছাগল, হাঁস মুরগি সহ বিভিন্ন ফল ফলাদিও দান করে থাকেন।

এই সংবাদের মন্তব্যের জন্য ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ দায়ী নয়। মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত বিষয়। এর দায় ‘কিশোরগঞ্জ ফাইলস’ কর্তৃপক্ষ নিবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Kishoreganj Files
এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বেআইনি।
Theme Customized By Theme Park BD